English
সোমবার ২৯ এপ্রিল ২০২৪
...

করোনা প্রতিরোধ যুদ্ধে যুক্তরাজ্যের পাশে থাকবেন শেখ হাসিনা 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা, ৩০ মার্চ  ২০২০, সোমবারঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবরাজ চার্লস করোনায় আক্রান্ত হওয়ায় গভীর দুঃখ প্রকাশ করেন। করোনা মোকাবেলায় যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশ কাজ করতে প্রস্তুত বলেও জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, "শেখ হাসিনা রোববার এক পত্রে বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু যুবরাজ চার্লসের গতিশীল নেতৃত্বের ভুয়সী প্রশংসা করেন।" শেখ হাসিনা বলেন, "টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং আমাদের অভিন্ন ঐতিহ্য ও পরিবেশ রক্ষায় আমি সব সময় আপনার ব্যক্তিগত মহত্ব এবং প্রাতিষ্ঠানিক নেতৃত্বের প্রশংসা করি।"

প্রধানমন্ত্রী যুবরাজের দ্রুত আরোগ্য কামনা করে বলেন, "করোনাভাইরাস বিস্তার রোধে যুক্তরাজ্যের সঙ্গে এক সাথে... কাজ করতে বাংলাদেশ প্রস্তুত রয়েছে।" 

প্রধানমন্ত্রী বলেন, "কোভিড-১৯ এর বিস্তার এবং এর বিভিন্ন ধরন মোকাবেলার জন্য একটি উচ্চক্ষমতা সম্পন্ন জাতীয় কমিটিসহ বিভিন্ন মাত্রার টাস্কফোর্স গঠন করা হয়েছিল। জানুয়ারির প্রথম থেকেই এ ব্যবস্থা নেয়া হয়।"

প্রধানমন্ত্রী আরো বলেন, "তিনি ব্যক্তিগতভাবে বহুপ্রতীক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গৃহীত সকল উৎসব উদযাপন ও সমাবেশ স্থগিত করেছেন। সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। জনগণকে ঘরে রাখতে ২৫ মার্চ থেকে লকডাউন ঘোষণা করা হয়েছে।" 

শেখ হাসিনা যুবরাজ চার্লসের পূর্ণ আরোগ্য এবং যুক্তরাজ্যের জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।  




মন্তব্য

মন্তব্য করুন